| |

সরকারকে ইসলামী আন্দোলনের ধন্যবাদ

ষ্টাফ রিপোর্টার: সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানোর পর বাইতুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ঢাকা মহানগর শাখা। সমাবেশ থেকে সরকারকে ধন্যবাদ এবং বিরোধীতাকারীদের ‘আল্লাহ, রাসুলের শত্রু’ হিসেবে আখ্যায়িত করা হয়।

শুক্রবার দুপুরে জুমার নামাজের পর এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহসচিব এ টি এম হেমায়েত উল্লাহ। তিনি বলেন, যারা মূর্তি সরানোর বিরোধীতা করছে তারা আল্লাহ, রাসুলের শত্রু। আল্লাহর রাসূল মক্কায় মূর্তি অপসারণের মধ্য দিয়ে কাজ শুরু করেছিলেন। ঢাকা শহর মসজিদের শহর। এ শহরে মূর্তি থাকতে পারে না। হাইকোর্টের মতো জায়গায় মূর্তি কোনোভাবেই থাকতে পারে না। এই মূর্তি সরানোর জন্য আমরা সরকারকে ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, যারা মূর্তি সরিয়ে নেওয়ার বিরোধিতা করছে তারা সংখ্যায় নগণ্য। ওলামা-মাশায়েখরা যদি রাস্তায় বের হয় তবে তাদের জায়গা হবে বঙ্গোপসাগরে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইমতিয়াজ আলম। তিনি বলেন, এ ‘মূর্তি’ কোনোভাবে বাংলাদেশের উচ্চ আদালত প্রাঙ্গণে থাকতে পারে না। এটা কোনো কাজে আসত না। মূর্তি, ভাস্কর্য থাকবে জাদুঘরে। এসব বাইরে থাকার কোনো সুযোগ নেই।