| |

মাগুরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

জেলা প্রতিনিধি: মাগুরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. মহব্বত হোসেনের বিরুদ্ধে যৌন হয়রানিমূলক আচরণ করার অভিযোগ করেছেন ওই কলেজের ১৮ আবাসিক ছাত্রী।

শুক্রবার সকালে জেলা প্রশাসক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, পুলিশ সুপার, ডিডি এনএসআই মাগুরা ও স্থানীয় সাংবাদিকদের কাছে হয়রানিমূলক আচরণের প্রতিবাদে লিখিত অভিযোগ জানান ছাত্রীরা।

লিখিত অভিযোগে বলা হয়, এ কলেজে অধ্যক্ষ হিসেবে আসার পর থেকে অধ্যাপক মহব্বত হোসেন সময়ে-অসময়ে মেয়েদের হোস্টেলে ঢুকে পড়েন। তিনি মেয়েদের গায়ে হাত দিয়ে, আপত্তিকর ও যৌন হয়রানিমূলক আচরণ করেন। এ সময় তিনি মেয়েদের ডার্লিং, লাভারসহ বিভিন্ন কুরুচিপূর্ণ কথা বলেন ও তার প্রাইভেটকারে চড়ে ‘লং ড্রাইভে’ যাওয়ার প্রস্তাব দেন।

অভিযোগ অস্বীকার করে অধ্যক্ষ মহব্বত হোসেন জানান, কলেজে নিয়মিত উপস্থিতি, নিয়মিত ক্লাস, ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব পরিচালনা, সাংস্কৃতিক অনুষ্ঠান করার কাজ তিনি শুরু করেছেন। এর ফলে কলেজের কিছু শিক্ষকের প্রাইভেট ব্যবসায় সমস্যা হয়। ওই শিক্ষকেরাই তার বিরুদ্ধে ছাত্রীদের দিয়ে নানাভাবে অপপ্রচারে লিপ্ত রয়েছেন।

এ প্রসঙ্গে মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আতিকুর রহমান জানান, অধ্যক্ষের বিরুদ্ধে ওই ছাত্রীদের একটি লিখিত অভিযোগ আমি পেয়েছি। অভিযোগটি একজন সিনিয়র অফিসারকে দিয়ে তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে দোষী সাব্যস্ত হলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।