| |

ইউনিয়ন পরিষদের বাজেট সাড়ে ৮ কোটি টাকা

ষ্টাফ রিপোর্টার: রাজধানী উত্তরার একটি ইউনিয়নের বাজেট ৮ কোটি ৪১ লাখ টাকা ঘোষনা করা হয়েছে। বজেটটি ২০১৭-২০১৮ অর্থ বছরের বলে ঘোষনা দিয়েছেন দক্ষিনখানের ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম তোফাজ্জল হেসেন। গতকাল সকাল ১১ টায় দক্ষিনখান আদর্শ ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যলয়ে এই বাজেটের ঘোষনা করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে ইপস্থিত ছিলেন পরিষদের চেয়ারম্যান এস এম তোফাজ্জল হোসেন। সভায় সকল ইউপি সদস্য সহ সংরক্ষিত মহিলা আসনের ৩ জন সদস্য এবং এলাকার গন্য মান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন। বাজেট ঘোষনার আগে এলাকা বসির উদ্যেশ্যে তোফাজ্জল বলেন, আপনারা নিয়মিত কর পরিশোধ করলেই কেবল মাত্র এলাকার উন্নয়ন সম্ভব,ইতিপুর্বে আপনাদের টাকায় আমরা এলাকার ব্যাপক উন্নয়ন করেছি। আপনারা চাইলে আগামীতেও করবো ইনশা-আল্লাহ।

তিনি বলেন গত ২০১৫-১৬ অর্থ বছরে উন্নয়ন কাজে ব্যায় হয়েছে ৫ কোটি ১১ লাখ ৫৩ হাজার ৭ শত টাকা। আর ঘার্তি রয়েছে ৬৬ লাখ টাকা। চলতি বছরে বাজেট ঘোষনা করা হয়েছে প্রায় সাড়ে আট কোটি টাকা। এর মধ্যে বিশির ভাগ আয়ই হচ্ছে হোল্ডিং টেক্স ও অটো রিক্সার লাইসেন্স থেকে। চলতি বাজেটে সবাই কর পরিশোধ করলে আগামী ২০১৮ সালে দক্ষিনখান আদর্শ ইউনিয়ন কে উন্নয়নের রোলমডেল হিসেবে পরিচিত করা যাবে বলে মনে করেন তিনি। পরিশেষে দুপুর এক টায় বাজেট ঘোষনার মধ্যদিয়ে এর সমাপ্তি ঘটে।