| |

শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ল বাংলাদেশ দল

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলতে আজ ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। লঙ্কানদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দুপুর ২টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে টিম বাংলাদেশ।
তবে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার জন্য টেস্ট দলের সাথে যেতে পারেননি সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশ ক্রিকেট দলের এই তিন তারকা পিএসএলের দ্বিতীয় আসর শেষ করে সরাসরি শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেবেন।

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের সিরিজের শুরুটা হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে। ২-৩ মার্চ মোরাতুয়া ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

আগামী ৭ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে গলে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি খেলবে বাংলাদেশ। এরপর আগামী ১৫ মার্চ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি শুরু হবে কলম্বোর পি সারা ওভালে।

টেস্ট সিরিজ শেষে কলম্বোতে ২২ মার্চ অনুষ্ঠিত হবে একদিনের একটি প্রস্তুতি ম্যাচ। ২৫ মার্চ রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৮ মার্চ। ১ এপ্রিল সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে।

ওয়ানডের পর ৪ ও ৬ এপ্রিল কলম্বোর রানাসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে সিরিজ শেষ করবে বাংলাদেশ।