| |

ক্যান্সার হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্য প্রতিমন্ত্রী

উত্তরা প্রতিনিধি: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের সরকারই সব সময় দেশ তথা দেশের জনগনের স্বাস্থ্য সেবার মান উন্নতির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। তিনি দেশের স্বাস্থ্য সেবার মান ভাল রাখার ক্ষেত্রে চিকিৎসকদের প্রশংসা করে বলেন, বর্তমানে প্রতিটি স্বাস্থ্য সেবায় মান আগের চেয়ে ভাল রাখায় চিকিৎসকদের অভিনন্দন জানান।

ভূয়া ও মানহীন ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অ্যাকশন অব্যাহত থাকবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের টাস্ক ফোর্সের এই অভিযানে ভালো মানের প্রতিষ্ঠিত হাসপাতালের কোনো ক্ষতি হবে না। সাম্প্রতিক অভিযানে ধরা পড়া ভূয়া ক্যান্সার হাসপাতাল এবং মানহীন ক্লিনিকের দৃষ্টান্ত তুলে ধরে তিনি বলেন, জনগণের জীবন নিয়ে যারা এ ধরণের ছিনিমিনি খেলে তাদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। এর সাথে কোনো সরকারি কর্মচারি জড়িত থাকলে তাকেও জেলে পাঠানো হবে। তিনি গতকাল বুধবার উত্তরা আহ্ছান মিশন ক্যান্সার হাসপাতাল পরিদর্শনে ‘বিশ্ব ক্যান্সের দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বেসরকারি হাসপাতালগুলোতে গরীব রোগীদের জন্য কম খরচের বিশেষ ফি নির্ধারণের আহ্বান জানিয়ে বলেন, সরকারি সম্পদের সীমাবদ্ধতার কারণে দেশের কোটি কোটি গরীব জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য বেসরকারি খাতের সহযোগিতা প্রয়োজন। এক্ষেত্রে হাসপাতাল মালিক বা কর্তৃপক্ষকে সহানুভূতির সাথে বিষয়টি বিবেচনা করতে হবে।

এ সময় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদ ও সহ-সভাপতি ডাঃ জামাল উদ্দিন খলিফাসহ উপস্থিত ছিলেন। জাহিদ মালেক হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ও বিভাগ পরিদর্শন করেন এবং সেখানে চিকিৎসাধীন ক্যান্সার রোগীদের সাথে কথা বলেন ও তাঁদের চিকিৎসার খোঁজ খবর নেন।